top of page
Search
  • mdrazbd

আমার রক্তে আঁকা প্যালেস্টাইন

"মাত্র জন্ম হবে আমার...

আর ক'টা দিন সবুর করো মা' তোমার সন্তান দেখবে নতুন প্যালেস্টাইন..; 

খুব ব্যথা দিচ্ছি মা' তোমায়...ক্ষমা কর আমায়..।"

অপেক্ষায় দিন কাটে মা'র- বেঁচে থাকার অধিকারে পথ হারায়.. 

 আলো আসতে সময় নেয় না....

তব সে আলোর প্রতিক্ষায়...; 

নতুন দিনের আলো...নতুন স্বপ্ন মাখা মা'য়ের মুখ..।

সবই ঠিক ছিলো...বুলেটের গতিটা থামানো গেল না.. 

মা' আহত হলেন..স্বপ্ন ভেঙ্গে যায়নি...' ঈশ্বরের ইশারায় বেঁচে গেলেন মা'...।।

কিন্তু....মা'কে ডাকার সেই শিশু চলে গেল..

'বুকের চারপাশ জোড়া শালিকের হাহাকার পড়ে গেল..। 

রক্তে মাখা প্যালেস্টাইন আজ কাঁদে..; সেদিনও কেঁদে ছিল....।

সবাই কী ঘুমিয়ে আছে মা'..?

বিশ্ব নাগরিক-রা কিভাবে ঘুমায় তোমায় একা ফেলে..?

তারা কী স্বাধীন প্যালেস্টাইন চায় না..?

কেন তব আজ তোমার বুকে রক্ত..?

আমার প্রিয়া কোনদিন আর বলবে না...

কেন কবিতা লিখেছিলে তুমি..!!

কেউ বলবে না- গানের স্বরলিপি কী করে লিখতে হয়..?

ও'গো মা' ওরা আজ'ও স্বাধীনতা কী বোঝেনা...

গণজাগরণ নেই..স্বার্থের জাগরণ চারপাশে...স্ফুলীঙ্গ খেলা করে..।

"আমাকে ঘুমাতে দাও মা...

আমি এই স্বার্থচরিত সমাজ থেকে দুরেই ভাল আছি...

বিশ্ব অকর্মাদের থেকে অনেক দুরেই ভাল আছি..।।" 

 ~*~*~*~*~*~*~*~*~*~*~*~*~*~*~*~

RAN © 2014-mdrazib

Written-Date-

১২-০৭-২০১৪ ইং

12-JULY-2014

13 RAMADAN-1435 Hj.

12 views0 comments

Recent Posts

See All
Post: Blog2_Post
bottom of page